Dsc_logo_nirbhikসপ্তাহের ব্যবধানে ডিএসইতে সবগুলো মূল্য সূচক বেড়েছে ১ শতাংশের বেশি। পাশাপাশি টাকার অঙ্কে লেনদেনের পরিমাণ আগের সপ্তাহের তুলনায় বেড়েছে ৪০ শতাংশ।
এ ছাড়া, দর বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ারের। ডিএসই সূত্রে এ সব তথ্য জানা যায়।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৪৬ পয়েন্ট। এ ছাড়া, শরীয়াহ বা ডিএসইএস ১৯ এবং ডিএস৩০ সূচক ২০ পয়েন্ট বেড়েছে।
সপ্তাহজুড়ে ডিএসইতে ৩৩০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৮৮টির, কমেছে ১১৪টির, অপরিবর্তিত রয়েছে ২৩টির এবং ৪টি কোম্পানির কোনো লেনদেন হয়নি।

ডিএসইতে বিদায়ী সপ্তাহে (৩-৭ জানুয়ারি) লেনদেনের পরিমাণ আগের সপ্তাহের তুলনায় বেড়েছে ৭৭৫ কোটি ৩৯ লাখ টাকা। এ সময় বাজারে লেনদেন হয়েছে ২ হাজার ৭১৩ কোটি ৯৬ লাখ টাকা। আগের সপ্তাহে (২৭-৩১ ডিসেম্বর) লেনদেন হয়েছিল ১ হাজার ৯৩৮ কোটি ৫৭ লাখ টাকা।

এ সময় লেনদেনের ৮৭ দশমিক ১৬ শতাংশ ছিল ‘এ’ ক্যাটাগরি কোম্পানির, ‘বি’ ক্যাটাগরির ছিল ৪ দশমিক ৭০ শতাংশ, ‘এন’ ক্যাটাগরির ছিল ৭ দশমিক ৪৩ শতাংশ ও ‘জেড’ ক্যাটাগরির ছিল দশমিক ৭০ শতাংশ।

টাকার অঙ্কে ডিএসইতে সপ্তাহের লেনদেন শেষে শীর্ষ ১০ কোম্পানি হলো ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, বেক্সিমকো, বেক্সিমকো ফার্মা, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, ইফাদ অটোজ, কেডিএস অ্যাক্সেসরিজ, সামিট পাওয়ার, সামিট পোর্ট অ্যালায়েন্স, খুলনা পাওয়ার কোম্পানি এবং আফতাব অটো।