Shamima News Pic(1)আত্রাই (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁ আত্রাইয়ে হাতের কাজ করে খ্যাতি অর্জনের পাশা পাশি অর্থনৈতিক ভাবে সফলতা লাভ করেছেন এক স্কুল শিক্ষিকা  । মাত্র ১০হাজার টাকায় শুরু করে এখন তার নীট পুঁজি কয়েক লাখ টাকা। তার এই প্রতিষ্ঠানে কাজ করে ৫০/৬০ দরিদ্র মহিলা,শিক্ষিত যুব-মহিলাদের কর্মসংস্থান হয়েছে। তারা প্রতি মাসে কমপক্ষে আয় করছেন ৮ থেকে ১০ হাজার টাকা। আত্রাই উপজেলার খনজোর-জয়সাড়া উচ্চ বিদ্যালয়ের গনিত বিভাগের শিক্ষক মোছাঃ শামীমা আখতার। পিতার চাকুরীর সুবাদে নাটোর দয়ারামপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল থেকে এসএসসি,বগুড়া আজিজুল হক কলেজে অনার্স এবং সরকারী তিতুমীর কলেজ থেকে মাষ্টার্স করেছেন তিনি। ছোট বেলা থেকেই সেলাইয়ের প্রতি তার ঝোক । তার এ ঝোকের কারণে প্রথমে একা একা শিখেছেন। পরবর্তীতে দয়ারামপুর ক্যান্টমেন্ট -এ সেনা কল্যাণ সংস্থায় প্রশিক্ষণ গ্রহন করে নিজেকে আরও সমৃদ্ধ করেছেন।

সেই শখ এখন পেশায় পরিণত হয়েছে। মেধাবী শিক্ষক শামীমা আকতার একটি সোনালী আগামীর স্বপ্ন দেখেছেন। আত্রাই উপজেলা হ্যালীপেড রোডে একটি বাড়ি ভাড়া করে সেখানে নামের “ইশান স্টুডিও ও বুটিকস কালেকশন” নামের প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। সেখানে ওয়ান পিস,থ্রি-পিস ক্যামিজ, ওড়না, মেয়ে শিশুদের পোষাকইত্যাদিতে মনোলোভা ডিজাইনের সেলাই করে থাকেন। সূচ-সুতার অপূর্ব সমন্বয়ে সে গুলো ক্রেতাদের নিকট হয়ে উঠে আকর্ষণীয়। এ ছাড়াও সেখানে কাথা ষ্ট্রিচ, গুজরাটি ষ্ট্রিচ,যশোরী ষ্ট্রিচ,এ্যামব্রয়ডারী এবং ডলারের কাজ করা হয়। এ ছাড়া ঈদের সময় বিশেষ ভাবে ছেলেদের পাঞ্জাবী ফতোয়া তৈরি করা হয়। এখন তার তৈরি পোষাক রাজধানী ঢাকা,টাংগাইল,বগুড়া, রাজশাহী সহ আমরিকা,জর্ডান,জাপানে বিক্রয় হচ্ছে। এ গুলো তার প্রতিষ্ঠান থেকে বিক্রির ব্যবস্থা রয়েছে। তার এ সংবাদটি বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রি মিডিয়ায় প্রকাশ হওয়ার সংবাদটি জানতে পেয়ে গতকাল শনিবার সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসার ও পাবনা জেলার পদ্দোনতি প্রাপ্ত অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মোখলেছুর রহমান প্রধান অতিথি হিসেবে বিদায় কালে “ইশান স্টুডিও ও বুটিকস কালেকশন”নামের প্রতিষ্ঠানটি পরিদর্শন করেন এবং তার প্রতিষ্ঠানের তৈরি পোষাকের হাতের কাজ দেখে মুগ্ধ হন। তিনি আরো বলেন এমন প্রতিষ্ঠানের প্রতি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগীতা থাকবে।

এ ছাড়া এ ধরনের প্রতিষ্ঠানের প্রতি ব্যাংক, বীমা, অথর্-লগ্নী প্রতিষ্টান, বে-সরকারী সংগঠন (এনজিও)দের এগিয়ে আসার আহ্বান জানান। পরিদর্শন সময় উপস্থিত ছিলেন আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোবারক হোসেন, আত্রাই উপজেলা মডেল প্রেস ক্লাব সভাপতি একেএম কামাল উদ্দিন টগর, সাধারন সম্পাদক মামুনুর রহমান মামুন,চ্যানেল আই জেলা প্রতিনিধি ও নওগাঁ জেলা প্রেস ক্লাব সভাপতি এমরুল কায়েশ,আত্রাই উপজেলা যুব-উন্নয়ন অফিসার ফজলুল হক , উপজেলা প্রকৌশলী মোঃ মোবারক হোসেন, আত্রাই আস্থা শিশু ও মহিলা উন্নয়ন সংস্থার চেয়ারপার্সন সাংবাদিক রওশন আরা পারভীন শিলা,আত্রাই কর্মসংস্থান ব্যাংক ব্যাবস্থাপক শিশির চন্দ্র, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক সমসপাড়া শাখার সিনিয়র অফিসার মুনছুর রহমান, গুড়নই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরজাহান বেগম, একটি বাড়ি একটি খামার আত্রাই শাখার সমন্বয়কারী রেবেকা সুলতানা, আত্রাই উপজেলা মালিক ও বণিক সমিতির সভাপতি শেখ ইদ্রিস আলী প্রমুখ।