nibhiknews_02রাষ্ট্রপতি আবদুল হামিদ গণসচেতনতা সৃষ্টি এবং সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠায় তৃণমূল পর্যায়ে জাতীয় মানবাধিকার কমিশনের কর্মকান্ড জোরদারের আহ্বান জানিয়েছেন।

কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হকের নেতৃত্বে সংস্থার ৫ সদস্যের একটি প্রতিনিধিদল সোমবার বিকেলে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানিয়ে বলেন, ‘জাতীয় মানবাধিকার কমিশনের কর্মকান্ড তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে তৎপরতা জোরদারের উদ্যোগ নিন।’

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসস’কে বলেন, সাধারণ মানুষের মানবাধিকার সমুন্নত রাখতে কমিশন সর্বাত্মক প্রচেষ্টা চালাবে বলে আবদুল হামিদ আশা প্রকাশ করেন। খবর বাসসের।

প্রতিনিধিদলের সদস্যরা কমিশনের ভবিষ্যৎ কর্ম পরিকল্পনাসহ সার্বিক কর্মকান্ড রাষ্ট্রপতিকে অবহিত করেন। তারা বলেন, বিভিন্ন ইস্যুতে কমিশন সুশীল সমাজ এবং বেসরকারি সংস্থাগুলোর প্রতিনিধিদের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে কাজ করছে। এতে খুবই ইতিবাচক ফলাফল পাওয়া যাচ্ছে বলে তারা রাষ্ট্রপতিকে জানান।

তারা বলেন, মানবাধিকার সংক্রান্ত ১০টি বিষয় দেখাশোনা করার জন্য কমিশন ইতোমধ্যেই ১০টি কমিটি গঠন করেছে। প্রতিনিধিদলের সদস্যরা তাদের কর্মকান্ড কার্যকরভাবে চালিয়ে যেতে রাষ্ট্রপতির দিক-নির্দেশনা কামনা করেন।

প্রতিনিধিদলের অন্যান্য সদস্যরা হচ্ছেন মোহাম্মদ নজরুল ইসলাম, এনামুল হক চৌধুরী, অধ্যাপক আখতার হোসেন এবং হিরন্ময় বাড়ৈ। এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।