fhfhবিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফিস ওসমান বলেছেন, উন্নত বিশ্বের মত এদেশে বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব হবে।

বৃহস্পতিবার দুপুরে চান্দিনা উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় ভাবে উদ্ভাবিত লাকসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে স্থানীয় ভাবে বিজ্ঞান ও প্রযুক্তির উদ্ভাবন ঘটতে হবে। সে লক্ষ্যে তিনি প্রতিটি বিদ্যালয়ের শিক্ষকদের অধিক সচেতন হওয়ার আহ্বান জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ ছালেহ্ আহাম্মদ-এর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি, কুমিল্লা জেলা পরিষদের প্রশাসক ওমর ফারুক, চান্দিনা উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ আইউব আলী, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা তপন বক্সী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নাজমা বেগম, কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, বিবিএসআইআর এর সিনিয়র সাইন্টিফিক অফিসার ড. আব্দুর রউফ, ড. নাছিমা আকতার প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, চান্দিনা উপজেলা চেয়ারম্যান নাজমূল আহসান মজুমদার রিপন, ভাইস চেয়ারম্যান মোসলেহ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া আক্তার, নব নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা আক্তার চৌধুরী প্রমুখ।

সেমিনার শেষে স্থানীয় ভাবে উদ্ভাবিত বিজ্ঞান ও প্রযুক্তি প্রদর্শনীর উদ্ভোধন শেষে বিভিন্ন স্টল ঘুরে দেখেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা।