Nirbhiknewsরাজশাহীর পবা উপজেলার চরমাজারদিয়ার সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) তিন সদস্য অনুপ্রবেশ করায় তাদের আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রবিবার (২৪ ডিসেম্বর) গভীর রাতে সীমান্তের জিরো পয়েন্ট অতিক্রম করে বাংলাদেশ সীমানায় ঢুকে পড়লে তাদের আটক করা হয়।

সোমবার (২৫ ডিসেম্বর) সকালে রাজশাহী বিজিবি-১ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল ইফতেখার শামীম আল মাসুদ বিষয়টি নিশ্চিত করে জানান, ধারণা করা হচ্ছে, ঘন কুয়াশার কারণে এবং পদ্মা নদীতে সীমান্ত পিলার বিলীন হয়ে যাওয়ায় রাতের আঁধারে ভুল করে তিন বিএসএফ সদস্য বাংলাদেশে অনুপ্রবেশ করেন। তারা সবাই ভারতের মুর্শিদাবাদ সীমান্তের হাড়ুডাঙ্গা বিএসএফ ক্যাম্পের সদস্য। ইতোমধ্যে বিএসএফের ৮৪ ব্যাটালিয়ানের কমান্ডারকে বিষয়টি অবহিত করা হয়েছে। পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত দেওয়া হবে।

বিজিবি সূত্র জানায়, গরু পাচারের সময় বিএসএফ সদস্যরা চরমাজারদিয়ার সীমান্তে কাছাকাছি টহলে আসে। একই সময়ে বিজিবি সদস্যরাও টহল দিচ্ছিল। এ সময় একদল গরু ও মাদক চোরাকারবারি ভারতের ভেতরে ঢুকে পড়ে। বিএসএফ সদস্যরা ওই চোরাকারবারিদের তাড়া করতে করতে সীমান্তের জিরো পয়েন্ট অতিক্রম করে বাংলাদেশ সীমানার মধ্যে ঢুকে পড়ে। এ সময় এলাকাবাসীকে সঙ্গে নিয়ে বিজিবি সদস্যরা তিন বিএসএফ সদস্যকে অস্ত্রসহ আটক করে ক্যাম্পে নিয়ে আসে।