Australia vs Bangladeshবেতন-ভাতা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া ও খেলোয়াড়দের মধ্যে চলমান বিতর্কের অবসান হয়েছে। অস্ট্রেলিয়ার মেলবোর্নে আজ বৃহস্পতিবার সকালে সমঝোতা করতে রাজি হয়েছে দুই পক্ষ। এর মানে নির্ধারিত সময়সূচি অনুযায়ী বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া।

বোর্ড ও ক্রিকেটারদের মধ্যে টান টান উত্তেজনার কয়েক সপ্তাহ পর অবশেষে সমঝোতায় পৌঁছেছে ক্রিকেট অস্ট্রেলিয়া ও ক্রিকেটার অ্যাসোসিয়েশন। ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইট জানিয়েছে, বৃহস্পতিবার সকালে মেলবোর্নে আলোচনায় বসেন বোর্ড সভাপতি জেমস সাদারল্যান্ড ও ক্রিকেটার অ্যাসোসিয়েশনের প্রতিনিধি অ্যালিস্টার নিকোলসন। তাদের মধ্যে চুক্তিতে খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে। জানা গেছে নতুন চুক্তিতে খুশি দুই পক্ষই। উপায় বের করতে পেরে স্বস্তির কথা জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

বোর্ডের আয়ের ভাগ তৃণমূলের ক্রিকেটাররাও এত দিন পেয়ে আসছিল। নতুন চুক্তিতে কেবল জাতীয় পর্যায়ের ক্রিকেটারদের আয় দেওয়ার প্রস্তাব দিলে সেটি নাকচ করে আন্দোলনে যায় দেশটি সর্বোচ্চ পর্যায়ের ২৩০ ক্রিকেটার। অবশেষে অনড় থাকা ক্রিকেটারদের দাবির অনেকটাই মেনে নেওয়া হয়েছে।

এ মাসের ১৮ তারিখে দুই টেস্ট খেলতে বাংলাদেশে আসবে স্টিভেন স্মিথের দল। ২৭ আগস্ট থেকে মিরপুরে শুরু হবে প্রথম টেস্ট। ৪ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু দ্বিতীয় টেস্ট দিয়ে শেষ হবে আলোচিত এই সিরিজ।