http://nirbhiknews.com/wp-content/uploads/2018/06/srilankan-cricket-team.jpgদিমুথ করুণারত্নের নেতৃত্বে বাংলাদেশ সফরের জন্য ‘এ’ দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এই দলে রয়েছেন জাতীয় দলে খেলা অনেক পরিচিত মুখও। করুণারত্নের থাকার কথা ছিল জাতীয় দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজে। কিন্তু ক্যারিবীয় সফরের আগে চোট পাওয়ায় ছিটকে যেতে হয়েছে দল থেকে।

বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে তিনটি চারদিনের ম্যাচ ও তিনটি একদিনের ম্যাচ খেলবে লঙ্কান ‘এ’ দল। ‘এ’ দলের অধিনায়ক হয়ে বাংলাদেশে আসলেও করুণারত্নে সফর শেষ করতে পারবে কিনা সেটা নিয়েও সন্দেহ আছে। চারদিনের দুটি ম্যাচ খেলার পর হয়তো করুণারত্নেকে যোগ দিতে হতে পারে জাতীয় দলের সাথে। কেননা তখন আবার নিজেদের মাঠে দক্ষিণ আফ্রিকা দলের সাথে দুই ম্যাচের টেস্ট সিরিজ রয়েছে।

চারদিনের দুটি ম্যাচ হবে কক্সবাজারে। তৃতীয় ও শেষ ম্যাচ হবে সিলেটে। এরপর তিনটি একদিনের ম্যাচের সবকটি অনুষ্ঠিত হবে সিলেটেই।

শ্রীলঙ্কা ‘এ’ দল:-
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, সাদিরা সামারাবিক্রমা, লাহিরু থিরিমান্নে, আশান প্রিয়াঞ্জন, চারিথ আসালাঙ্কা, দাসুন শানাকা, শাম্মু আশান, মনোজ শরথচন্দ্র, প্রবাথ জয়সুরিয়া, লাকশান সান্দাকান, নিশান পেইরিস, শিহান মাদুশাঙ্কা, নিসালা থারাকা ও দিলেশ গুনারত্নে।