Nirbhiknewsফিলিপিন্সে এক বাস ও মিনিবাসের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ২০ জন তীর্থযাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন।

সোমবার (২৫ ডিসেম্বর) রাজধানী ম্যানিলা থেকে প্রায় দুইশ কিলোমিটার উত্তরে আগু শহরে এ হতাহতের ঘটনা ঘটেছে। খবর- সিএনএন ও ইনকোয়ারারের।

পুলিশ বলছে, নিহত ব্যক্তিরা সবাই ক্রিসমাস ডে’র অনুষ্ঠানে দিতে পার্শ্ববর্তী প্রদেশের একটি চার্চে যাচ্ছিল। আগু শহরের পুলিশের একজন কর্মকর্তা জেসন ফালাও বলেছেন, স্থানীয় সময় ভোর সাড়ে তিনটায় একটি পাবলিক বাসের সঙ্গে একটি প্রাইভেট গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়েছে। ফিলিপিন্সে ওই ছোট প্রাইভেট কার জিপনি নামে পরিচিত।

তিনি বলেছেন, জিপনি গাড়িটি অন্য একটি গাড়িকে ওভারটেক করার পর সামনে থেকে আসা বড় একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এ ঘটনায় বাসের একজন যাত্রী সামান্য আহত হয়েছেন। নিহতদের মধ্যে সবাই জিপনিটির যাত্রী। ওই গাড়িতে ২৯ জন যাত্রী ছিল। ওই যাত্রীরা পার্শ্ববর্তী পানগাসিনান প্রদেশের মানাওয়াগ চার্চে যাচ্ছিলেন।

উল্লেখ্য, শত শত বছরের পুরনো আওয়ার লেডি অব মানাওয়াগ চার্চ ক্যাথলিক সংখ্যাগরিষ্ঠ দেশটিতে ভক্তদের কাছে একটি জনপ্রিয় তীর্থ স্থান। এমন এক সময় এই হতাহতের ঘটনা ঘটলো যখন দেশটিতে কয়েক সপ্তাহের ব্যবধানে ঝড়, বন্যা ও ভূমিধসের ঘটনায় শত শত লোক নিহত হয়েছে।