dipikaমুম্বাইয়ের ওরলির প্রভাদেবী এলাকায় আপ্পাসাহেব মারাঠে মার্গে অবস্থিত বিউমন্ড টাওয়ারের ৩৩ তলায় আগুন লেগেছে। সেই ভবনের ২৭ তলায় থাকেন বলিউডের জনপ্রিয় তারকা দীপিকা পাড়ুকোন। বাসার পাশাপাশি তাঁর অফিসও রয়েছে এখানে। তবে তিনি যে ফ্লোরে থাকেন, সেখানে নয়, আগুন লেগেছে ভবনের সবচেয়ে ওপরের তলায়।

এনডি টিভির প্রতিবেদন থেকে জানা যায়, ভারতীয় সময় আজ বেলা আড়াইটার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ভবনের ৯০টি পরিবারকে নিরাপদে সরিয়ে আনা হয়েছে। মুম্বাই পুলিশ ও ফায়ার ব্রিগেডের কর্মীরা জানান, তাঁরা তাঁদের সর্বাত্মক চেষ্টা করেছেন এবং আগুন নেভাতে সক্ষম হয়েছেন।’

আরও জানানো হয়, মুম্বাইয়ের সেই ভবনের ৩৩ তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে অগ্নিকাণ্ডের সূত্রপাত কীভাবে হয়েছে, তা এখনো জানা যায়নি। প্রত্যক্ষদর্শীরা ভারতীয় গণমাধ্যমকে জানিয়েছে, ভবনের ওপরের দুটি ফ্লোর সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। ফায়ার ব্রিগেডের ছয়টি ইঞ্জিন ও পাঁচটি ওয়াটার ট্যাংক আগুন নেভানোর কাজে ব্যবহার করা হয়।

এর আগে জুন মাসেই দক্ষিণ মুম্বাইয়ের আয়কর ভবনে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সেই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছিল ভবনের তৃতীয় তলায় অবস্থিত আইটি অফিস থেকে। অবশ্য সেখানেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি। গত বছর অক্টোবরে মুম্বাইয়ের বান্দ্রায় লা মের ভবনে আগুন লেগেছিল। সেই অ্যাপার্টমেন্টে নায়ক অক্ষয় কুমার, ঐশ্বরিয়া রাই বচ্চনের মা বৃন্দা রাইসহ বলিউডের অনেকেই বাস করেন।