Mala Mews PICনওগাঁ প্রতিনিধিঃ-“ স্বাস্থ্য পুষ্টি অর্থ চাই,দেশি ফলের গাছ লাগাই”এই প্রতিপাদ্য বিষয়ের আলোকে জাতীয় বৃক্ষ রোপন কর্মসূচির আওতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনেতিন দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার সমাপনী অনুষ্ঠান গত কাল৩আগষ্ট বৃহস্পতিবার সকাল ১১টায় আত্রাই উপজেলা চত্বরে অনুষ্ঠিত হয়।
দেশের জনগনের বৃক্ষেও নানাবিধ উপকারিতা সম্পর্কে জনগনের চেতনাবোধ জাগ্রত করা, পুষ্টি চাহিদা পূরনের স্বার্থে অধিক সংখ্যক ফলদ বৃক্ষের চারা রোপন সহ বনজ বৃক্ষেও ঘাটতি মোকাবিলায় বৃক্ষ রোপনে আগ্রহ তৈরী করাই ছিল ফলদ বৃক্ষ মেলার উদ্দেশ্য।

এই উদ্দেশ্যকে সফল বাস্তবায়নের ধারনা নিয়েই তিনদিন ব্যাপী মেলার সমাপ্তি টানা হয়। আত্রাই উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ কাওছার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ফলদ বৃক্ষ মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেনউপজেলা নির্বাহী অফিসার মোখলেছুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভুমি জয়া মারীয়া পেরেরা। অনুষ্ঠানে প্রধান অতিথি জানান,বৃক্ষ মেলায় আনয়ন করা সমস্ত ফলের চারা, ফুলের চারা/ কলম এবং ঔষধী বৃক্ষের চারা সুষ্ঠ এবং সুন্দর ভাবে সর্বসাধারণের মধ্যে স্বল্প মূল্যে বিক্রি হয়েছে। এতে নার্সারী মালিকগন এবং সরকারী ষ্টলের মালিকগন ও চারা বিক্রির ব্যাপারে অত্যন্ত খুশি। প্রধান অতিথি আরো জানান, আমাদের দেশের জনগন অতীতের তুলনায় বৃক্ষ রোপনের ব্যাপারে অত্যন্ত আগ্রহী এবং স্বাস্থ্য রক্ষার ব্যাপারেও তারা সচেতন।তিনি উপস্থিত সকল সূধীবৃন্দ,কৃষক-কৃষানী ও ছাত্র-ছাত্রীদের ফল গাছের চারা রোপন করে পরিচর্যা করতে আহ্বান জানান।বৃক্ষ রোপন মানেই আমাদের অস্তিত্ব রক্ষা করা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৃপেন্দ্র নাথ দত্ত দুলাল, সাধারন সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, সাংগঠনিক সম্পাদক নাহিদ ইসলাম বিপ্লব, প্রচার সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আফছার আলী প্রামানিক, উপজেলা মডেল প্রেস ক্লাবের সভাপতি একেএম কামাল উদ্দিন টগর, ইউপি চেয়ারম্যান আক্কাছ আলী, ইউপি চেয়ারম্যান শফিকুর ইসলাম বাবু, উপসহকারী কৃষিকর্মকর্তা কেরামত আলী,আজাদুলইসলাম আজাদ প্রমূখ। এরপরে মেলায় ফল প্রদর্শনী কৃষক,নার্সারী মালিক,সরকারী স্টলের কর্মকর্তা সহ মেলার আয়োজক কমিটির সকলকে তাদের সফল কাজের স্বীকৃতি স্বরুপ বিভিন্ন পুরস্কার প্রদান করা হয়।