kota-du-dhaka university-campusসরকারি চাকরিতে কোটা সংস্কারের বিষয়ে প্রজ্ঞাপনের দাবিতে ক্লাস বর্জন অব্যাহত থাকলেও নিয়মিত পরীক্ষা গ্রহণে কোনো বাধা দেওয়া হবে না বলে জানিয়েছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের হাসান আল মামুন মঙ্গলবার (১৫ মে) সকালে তিনি গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেন।

হাসান আল মামুন বলেন, যেহেতু সরকারের উচ্চ পর্যায় থেকে দ্রুত প্রজ্ঞাপনের বিষয়ে আমাদের আশ্বস্ত করা হয়েছে সেহেতু আমরা গতকাল আন্দোলন থেকে সরে এসেছি। প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত আমাদের ক্লাস বর্জন অব্যাহত থাকবে। এখন যেহেতু অধিকাংশ বিভাগের সেমিস্টার ফাইনাল চলছে তাই নিয়মিত পরীক্ষা চলবে। আমরা আশা করছি, দ্রুতই সরকার শিক্ষার্থীদের দাবি মেনে নেবে।

গত সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রেখে শাহবাগ মোড়ের অবরোধ স্থগিত করেন আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীরা। সোমবার সন্ধ্যা ৭টায় শাহবাগ মোড়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী কোটা বাতিল বিষয়ে দ্রুত প্রজ্ঞাপন জারি করা হবে। তাই প্রধানমন্ত্রীর প্রতি আস্থা রেখে আমরা আর কোনো সময় জুড়ে দিচ্ছি না। তবে আমরা কোটা বাতিল বাস্তবায়নের অপেক্ষায় থাকব। প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত আমরা রাজপথে আর আন্দোলন করব না। তবে ক্লাসে ফিরে যাব না।