Kalapara pic-01- (05কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের পাখিমারা বাজার থেকে ফতেহপুরগামী সংযোগ সড়কটি এখন শুধুমাত্র দখলদারদের কারণে সাধারণ মানুষের চলাচলে চরম ঝুকিপুর্ণ হয়ে গেছে। ওই সড়কটি দিয়ে প্রতিদিন আসা-যাওয়া করছে মাদ্রাসা-হাইস্কুলসহ প্রাইমারি স্কুলের শতাধিক শিশু।

সড়কটির প্রবেশদ্বারে ১২/১৩টি স্থাপনার কারনে কোন যানবাহন চলাচল করলে সাধারণ মানুষসহ স্কুলগামী শিশুরা দুর্ঘটনার শঙ্কায় পড়েন। ক্রস করার মতো স্পেস থাকে না। ভীতসন্ত্রস্থ হয়ে পড়ে। দুই পাশের ফুটপাথসহ সড়কের মধ্যে পড়েছে স্থাপনার খুটি। এমনকি রাস্তার পাশের ফুটপাথে লাগানো নারকেল গাছ পর্যন্ত স্থাপনার মধ্যে রেখে দখল করা হয়েছে। কুয়াকাটাগামী মহাসড়কের সঙ্গে পাখিমারা বাজার থেকে শুরু হয়ে এ সংযোগ সড়কটি ফতেহপুর গিয়ে শেষ হয়েছে। এর মধ্যে তিন কিলোমিটার পাঁকা করা হয়েছে।

সরকারিভাবে জনস্বার্থে সংযোগ সড়কটির উন্নয়ন করলেও কয়েকজন দখলদার সড়কটির প্রবেশদ্বার দুই দিক থেকে স্থাপনা তুলে দখল করে সড়কটি সংকুচিত করে রেখেছে। ফলে দুর্ঘটনার পাশাপাশি সড়কটি ব্যবহারে চরম ঝুঁকিতে থাকছে পথচারি। পাখিমারা প্রফুল্লভৌমিক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদল চন্দ্র বিশ্বাস জানান, সড়কটির ফুটপাথ দখল করে দোকান তোলায় টমটমসহ কোন যানবাহন ঢুকলে স্কুলগামী শিক্ষার্থীরা চরম বিপদে পড়ে। তারা আর ক্রস করতে পারে না। ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট নাসির উদ্দিন মাহমুদ জানান, সড়কটিতে চলাচল নিরাপদ করতে এসব স্থাপনা শীঘ্রই অপসারনের উদ্যোগ নেয়া হবে।