nirbhiknewsতথ্যমন্ত্রী হাসানুল ইনু ওয়েজ বোর্ড (সাংবাদিকদের বেতন কাঠামো) ঘোষণায় কেনো দেরি করছেন তা আমি বুঝতে পারছি না। তবে এটি বাস্তবায়নে আমি তার সঙ্গে ব্যক্তিগতভাবে আলাপ করব। আশা করছি এটি দ্রুত বাস্তবায়ন হবে এবং সাংবাদিকরা সর্বোচ্চ সুবিধা পাবে।

শনিবার জাতীয় প্রেসক্লাবে চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরামের এজিএম অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী এসব কথা বলেন। তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারা বাতিলে আইন মন্ত্রীর বক্তব্যের সঙ্গে একাত্বতা প্রকাশ করে স্পিকার বলেন, সাংবাদিকদের পেশাগত স্বাধীনতার জন্য এই আইন বাতিল করা দরকার বলে সরকার মনে করে। আশা করি এ বিষয়ে মন্ত্রণালয় দ্রুত সিদ্ধান্ত গ্রহণ করবে।

নারী সাংবাদিকদের মানোয়ন্নয়ন ও পেশাগত দায়িত্ব পালনে সুবিধা বৃদ্ধির ব্যাপারে সরকার ইতিবাচক বলে জানিয়েছেন তিনি। শিরীন শারমিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমরা মানব সম্পদ উন্নয়নে অনেক দূর এগিয়ে গেছি। যা উন্নয়নশীল অনেক দেশ করতে পারেনি। আশা করছি দক্ষ মানবশক্তি কাজে লাগিয়ে আমরা ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করতে পারবো।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীসহ জ্যেষ্ঠ সাংবাদিকরা।