mirzafakhrul i-slam-alamgir-bnp-newsখুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে ধানের শীষের প্রার্থীর কর্মীদের ভোটকেন্দ্রের আশে-পাশে পুলিশ ও আওয়ামী লীগের লোকজন দাঁড়াতে দেয়নি বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ধানের শীষের পোলিং এজেন্টদের মারধর করে ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। এই হলো আওয়ামী লীগ ও নির্বাচন কমিশনের সুষ্ঠু ও চমৎকার নির্বাচন।

১৫মে, মঙ্গলবার  রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে ফখরুল এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এই সরকারের অধীনে কোনও নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি।  খুলনা সিটি নির্বাচনে আবারও প্রমাণ হলো এ সরকার ও ইসির অধীনে কোনও নির্বাচন সুষ্ঠু হতে পারে না। তাই আমাদের ও জনগণের দাবি নির্বাচনের আগে সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে। সেনাবাহিনী মোতায়েন করতে হবে।

তিনি বলেন, খুলনায় সেনা মোতায়েন থাকলে ফলাফল যাই হোক, ভোট ব্যবস্থা এমন হতো না। বিরোধী দল সুন্দরভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারতো।

ফখরুল বলেন, আজ যখন সংবাদ এলো ১টার পর একের পর এক কেন্দ্র দখল হয়েছে। তখন সিইসিকে ফোন করে নির্বাচনে অনিয়মের কথা বলি। তিনি আমাকে বলেন, ‘আপনারা রাজনৈতিক দল, দায়িত্বশীলতার পরিচয় দিন। কোথাও কোনও অনিয়মের ঘটনা ঘটেনি’।