সুশীল সমাজের দুই প্রতিনিধির কাছ থেকে সরকারের সঙ্গে আলোচনার আশ্বাস পেয়ে আমরণ অনশন ভেঙেছেন আন্দোলনরত মেডিকেলে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিশিষ্ট লেখক সৈয়দ আবুল মকসুদ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক আনু মুহাম্মদ কেন্দ্রীয় শহীদ মিনারে যান। পরে আন্দোলনকারীদের অনশন ভাঙার আহ্বান জানিয়ে তারা বিষয়টি নিয়ে সরকারের সঙ্গে আলোচনা করার আশ্বাস দেন। এতে সম্মতি পেয়ে সন্ধ্যা সাড়ে ৬টার কিছুক্ষণ পর দুজনেই তাদের ফলের জুস খাইয়ে অনশন ভাঙান।

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা বাতিল করে আবারও পরীক্ষার দাবিতে বুধবার বেলা ১১টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশন শুরু করেন ভর্তিচ্ছুরা। এ অনশনে বিভিন্ন মেডিকেল কলেজের শিক্ষার্থী, অভিভাবক এবং ছাত্রসংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন। টানা এই কর্মসূচিতে আজ কয়েকজন অসুস্থ হয়ে পড়েছিলেন।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শহীদ মিনারে উপস্থিত হন সৈয়দ আবুল মকসুদ ও অধ্যাপক আনু মুহাম্মদ। তারা আন্দোলনকারীদের অনশন ভাঙার আহ্বান জানান। পাশপাশি বিষয়টি নিয়ে তারা সরকারের সঙ্গে আলোচনা করবেন বলেও আশ্বাস দেন।