Nirbhiknewsঢাকা উত্তর সিটি কর্পোরেশনের দাপুটে মেয়র আনিসুল হক বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাতে ১০টা ২৩ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আগামী শনিবার (২ ডিসেম্বর) সকালে ঢাকায় আনা হবে মেয়রের মরদেহ।

ডিএনসিসি’র প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন জাগো নিউজকে জানান, মেয়রের প্রথম জানাজা শুক্রবার বাদ জুমা লন্ডনের রিজেন্ট সেন্ট্রাল পার্ক মসজিদে অনুষ্ঠিত হবে। শনিবার বাংলাদেশে আনা হবে তার মরদেহ। ওইদিনই বাদ আসর আর্মি স্টেডিয়ামে জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

এর আগে গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে যুক্তরাজ্য গিয়ে অসুস্থ পড়েন আনিসুল হক। ১৩ আগস্ট তাকে লন্ডনের ন্যাশনাল নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষার পর তার মস্তিষ্কে প্রদাহজনিত রোগ ‘সেরিব্রাল ভাস্কুলাইটিস’ শনাক্ত করেন চিকিৎসকরা।

এরপর তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল। ধীরে ধীরে অবস্থার উন্নতি ঘটলে তাকে গত ৩১ অক্টোবর আইসিইউ থেকে রিহ্যাবিলিটেশন সেন্টারে স্থানান্তর করা হয়। গত সোমবার অবস্থার অবনতি হলে তাকে রিহ্যাবিলিটেশন সেন্টার থেকে পুনরায় আইসিইউতে স্থানান্তর করা হয়।