Nirbhiknewsশেষ হল ৫ দিনের আবাসন মেলা ২০১৭। বিগত যে কোন সময়ের তুলনায় এবারের মেলায় অনেক বেশি সাড়া পেয়েছেন বলে জানিয়েছেন অংশগ্রহনকরীরা। দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় প্লট কিংবা ফ্লাটের দাম আরও কম হওয়া উচিত বলে মনে করেন দর্শনার্থীরা। তারা বলছেন বেসরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি আবাসন খাত সংশ্লিষ্ট সরকারি প্রতিষ্ঠানের অংশগ্রহণ থাকা উচিত।

গেল ১৭ বছর ধরে দেশের আবাসন খাতের ব্যবসায়ীদের সংগঠন রিহ্যাব আয়োজন করে আসছে আবাসন মেলা। ধীরে ধীরে মেলার পরিধি যেমন বেড়েছে তেমনি বেড়েছে মেলায় অংশগ্রহণকারীর সংখ্যাও।

তাই এখন শুধুমাত্র প্লট কিংবা ফ্লাট বিক্রয়কারী প্রতিষ্ঠানই নয়, মেলায় অংশ নিচ্ছে বিভিন্ন আর্থিক ও নির্মাণকারী প্রতিষ্ঠানও। বিশেষ করে স্বপ্নের বাড়িটিকে আরও সুন্দর করে সাজাতে যত অনুষঙ্গ দরকার তার সবই আছে আবাসন মেলায়। বাথরুম ফিটিংস, টাইলস কিংবা রং। সব খোঁজই মিলবে এখানে।

মধ্যবিত্তদের স্বাদ ও সাধ্যের মধ্যে নিজের জন্য একটি আবাসনের স্বপ্ন পূরণে সব থেকে বড় বাধা অর্থ। তাই এই অর্থ যোগান দিতে আবাসন মেলায় অংশ নিয়েছে ১৩ টি আর্থিক প্রতিষ্ঠান। কম সুদে সহজ ব্যবস্থায় বিভিন্ন ঋণ সুবিধা নিয়ে মেলায় অংশ নিয়েছেন তারা।

সবার মৌলিক অধিকার বাসস্থানের ব্যবস্থায় সরকারকে আরও বেশি উদ্যোগী হওয়ার দাবি দর্শনার্থীদের। একই সঙ্গে দেশের ব্যাংকিং খাতের সুদের হার আরও কমানোর দাবি তাদের।

২০৫ টি স্টল নিয়ে ৫ দিনের এবারের আবাসন মেলা চলে সোমবার পর্যন্ত।