Nirbhiknewsএশিয়া-প্রশান্ত মহাসাগরীয় ভূ-অঞ্চলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) শিল্পের শীর্ষ সংগঠন এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশনের (অ্যাসোসিও) অ্যাওয়ার্ড পাচ্ছে বাংলাদেশের চারটি প্রতিষ্ঠান। বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) মনোনয়নে এই সংগঠনগুলোর পুরস্কারপ্রাপ্তির বিষয়টি মেইল করে নিশ্চিত করেছে অ্যাসোসিও কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বিসিএসের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, তিনটি ক্যাটাগরিতে দেশের চারটি প্রতিষ্ঠান এই অ্যাওয়ার্ড পাচ্ছে। ‘অ্যাসোসিও আউটস্ট্যান্ডিং আইসিটি কোম্পানি অ্যাওয়ার্ড’ ক্যাটেগরিতে ‘আমরা হোল্ডিং লিমিটেড – উই স্মার্ট সল্যিউশন’, ‘অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ ক্যাটেগরিতে ‘বাংলাদেশ পোস্ট অফিস’ এবং ‘অ্যাসোসিও এডুকেশন অ্যাওয়ার্ড’ ক্যাটেগরিতে যৌথভাবে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ও বেসিস ইন্সটিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম) পুরস্কার বিজয়ী হয়েছে।

আগামী ১০ থেকে ১৩ সেপ্টেম্বর চারদিনব্যাপী তাইওয়ানের তাইপেতে ‘অ্যাসোসিও আইসিটি সামিট’ অনুষ্ঠিত হবে। ১২ সেপ্টেম্বর অ্যাসোসিও অ্যাওয়ার্ড ডিনারে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মি. ডেভিড ওয়াং-এর নিকট থেকে পদক গ্রহণের জন্য প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছে। বাংলাদেশ থেকে বিসিএস-এর নেতৃত্বে ৫০ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধিদল আইসিটি সামিটে অংশগ্রহণ করবে।